মুজিববর্ষ উপলক্ষে গোপালগঞ্জে ক্রিকেট প্রতিযোগিতা

মুজিববর্ষ উপলক্ষে গোপালগঞ্জে ক্রিকেট প্রতিযোগিতা

বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জন্মস্থান গোপালগঞ্জে তাঁর জন্ম শতবর্ষ ‘মুজিববর্ষ’ উপলক্ষে এক বিশাল ক্রিকেট প্রতিযোগিতা আয়োজন করা হয়েছে ।

মুকসুদপুর উপজেলাধীন বরমপাল্টা গ্রামের ঐতিহ্যবাহী তালুকদারবাড়ি যুব সম্প্রদায় বঙ্গবন্ধুর অসাধারণ দেশপ্রেম ও তাঁর জীবনীকে সশ্রদ্ধচিত্তে স্মরণ করতে এ উদ্যোগ গ্রহণ করে । এলাকার গণ্যমান্য মানুষের পাশাপাশি সর্বস্তরের মানুষ এখানে উপস্থিত হয় । মুজিববর্ষ উপলক্ষে এ অভিনব উদ্যোগকে সকলেই প্রশংসা করেছেন । দুইদিন ব্যাপী এই প্রতিযোগিতায় স্থানীয় ১৬ টি দল অংশগ্রহণ করে । বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) ও শুক্রবার (১৭ জানুয়ারি)- এই দু’দিনে প্রতেকটি দল নকআউট ভিত্তিতে প্রতিযোগিতা করে । যথারীতি আন্তর্জাতিক ক্রিকেটের নিয়ম মেনে এ টুর্নামেন্ট সাজানো হয় । খেলা শেষে বিজয়ী দল ও রানার্স আপ দলকে পুরস্কার তুলে দেওয়া হয় । সর্বোপরি খেলার বিরতির সময় বঙ্গবন্ধুর আদর্শ ও স্বপ্ন নিয়ে আলোচনা করা হয় । সংগঠনের অন্যতম আহ্বায়ক কপিল তালুকদার বলেন, মুজিববর্ষকে স্মরণ করে সংগঠনের সকল সদস্য নিরলস পরিশ্রম করেছে এবং পুরো আয়োজনটি সুসম্পন্ন করতে এলাকবাসীর ভূমিকাও প্রশংসনীয় ।

সংগঠনের আরেকজন অন্যতম সদস্য সনজিৎ তালুকদার বলেন, যেহেতু বঙ্গবন্ধুর স্বপ্ন ছিলো এ দেশকে সোনার বাংলা গড়ে তোলা ও বাংলাদেশকে একটি হাসি-খুশির দেশে পরিণত করা এবং তাঁর কন্যা শেখ হাসিনার সাবলীল নেতৃত্বে আমাদের দেশ কাঙ্খিত লক্ষ্যে পৌঁছে যাচ্ছে তাই আমরা তাঁর জন্মশতবার্ষিকী উপলক্ষে মানুষকে একটু আনন্দ-বিনোদন দেওয়ার প্রয়াস করেছি ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *