মিথ্যা হত্যা মামলায় জড়ানো শিপলু ও ভুলুর মুক্তির দাবিতে মানববন্ধন

আলোচিত আরমান হত্যা মামলায় সিলেটের সাখাওয়াত হোসেন খান শিপলু ও আনোয়ার বকস ভুলু মিয়াকে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলায় জড়ানোর প্রতিবাদে ও নিঃশর্ত মুক্তির দাবিতে মানববন্ধন অনুষ্টিত হয়েছে। এতে প্রায় ৫ শতাধিক মানুষ অংশ নেন। তাঁরা জল্লারপাড় মসজিদ কমিটির সদস্য।

শুক্রবার বাদ জুম্মাহ এই মানববন্ধনে স্থানীয় এলাকাবাসী ও ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন। মানববন্ধনে উপস্থিত এলাকাবাসী বলেন, মূল হত্যাকারীদের রেখে এলাকার সম্মানিত মানুষ জল্লারপাড় মসজিদ কমিটির সদস্য সাখাওয়াত হোসেন খান শিপলু ও আনোয়ার বকস ভুলু মিয়াকে ফাঁসানোর জন্য মিথ্যা মামলায় জড়ানো হয়েছে। এদের মুক্তি চাই।
ইতিমধ্যে অন্য মূল আসামী ধরা পড়েছে, তারপরও কেনো প্রশাসন এই সম্মানিত মানুষদের আটকে রেখেছে সেটি নিয়ে প্রশ্ন তুলেন সবাই।

ব্যবসায়ীরা বলেন, পরিকল্পিতভাবে সাখাওয়াত হোসেন খান শিপলু ও আনোয়ার হোসেন ভুলুকে মামলায় গ্রেপ্তার করা হয়েছে। এরা দুজনেই যে আদর্শ ও পারিবারিক ঐতিহ্য নিয়ে বড় হয়েছে, তারা কোনোভাবে এসবের সাথে জড়িত হতে পারে না। সম্পূর্ণ উদ্দেশ্যপ্রণোদিতভাবে এটা করা হয়েছে। আমরা এ ঘটনার সুষ্ঠু তদন্ত চাই।

বক্তারা আরো বলেন, আরমানের পরিবার আগে এই এলাকার একটি কলোনিতে থাকতো। তাদের ব্যাপারে এলাকায় অনেক অভিযোগ রয়েছে। এলাকার আইনশৃঙ্খলা রক্ষায় কমিউিনিটি পুলিশিং সভায় তাদের বিষয়ে আলোচনা করা হয়েছে। জনাব শিপলু কমিউনিটি পুলিশিং এর সদস্য। সে মসজিদের উন্নয়ন কমিটিরও একজন সদস্য। সে কিছুতেই হত্যাকাণ্ডের সাথে জড়িত হতে পারে না। করোনা মহামারির সময় ছাড়াও ঈদের সময় আরমানের মাকেও সে চাল-ডাল দিয়ে সাহায্য করেছে। এত কিছুর পরেও আমরা কিছুতেই বুঝতে পারছি না কেন শিপুলকে ‘ফাঁসানো’ হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *